শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

সাবেক ছাত্রনেতা সাংবাদিক ফরহাদ ইকবাল এর জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের অন্যতম সাংবাদিক, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ ফরহাদ ইকবাল এর জন্মদিন আজ ২২ নভেম্বর। তিনি ১৯৭৭ সালে বর্তমান পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নে সম্ভ্রান্ত সিকদার বাড়িতে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মৃত শফিউল্লাহ চৌধুরী আর মাতা মৃত সাকেরা চৌধুরী।

তিনি বর্তমানে কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক। একই সঙ্গে তিনি জাতীয় দৈনিক দ্যা ডেইলি অবজারভার ও দৈনিক মানবকন্ঠের কক্সবাজার জেলা প্রতিনিধি। মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে সাংবাদিকদের সংগঠণ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ইউনিট সংগঠণ কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বে আছেন তিনি। এছাড়া কক্সবাজার প্রেসক্লাবের সদস্য।

রাজনৈতিকভাবে তিনি পারিবারিকভাবে বাল্যকাল থেকে সংযুক্ত। বর্তমানে তিনি পেকুয়া উপজেলা আওয়ামীলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য, প্রাক্তন ছাত্রলীগ পরিষদ, কক্সবাজার জেলার সাংগঠনিক সম্পাদক, মুক্তিযোদ্ধের ঐক্য কক্সবাজার জেলা শাখার সদস্য, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, কক্সবাজার জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন।

তিনি কক্সবাজার জেলা ছাত্রলীগ সাংগঠণিক সম্পাদক ও স্কুল ছাত্র বিষয়ক সম্পদক ছিলেন। কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক হিসেবে দুই মেয়াদে দায়িত্ব পালন করেছেন। মগনামা ইউনিয়ন ছাত্রলীগের প্রথম সাংগঠনিক কমিটি সভাপতি, মগনামা হাই স্কুল ছাত্রলীগের প্রথম সাংগঠনিক কমিটির সভাপতিও ছিলেন তিনি। এছাড়া শেখ রাসেল স্মৃতি সংসদ, কক্সবাজার জেলা শাখার সভাপতি ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, কেন্দ্রিয় কমিটির সাংগঠণিক সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।

পারিবারিকভাবে মোহাম্মদ ফরহাদ ইকবালের বড় মামা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক দৈনিক কক্সবাজার এর সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, মগনামা ইউনিয়নের প্রথম নির্বাচিত চেয়ারম্যান। মেজ মামা বঙ্গবন্ধুর কনিষ্ঠ সহচর এড. জহিরুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ও জেলা গভর্নর, তিনি টানা ২০ বছর কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং দীর্ঘদিন কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ছিলেন।

ফরহাদ বর্তমানে রাজনৈতিক কর্মকান্ডের সাথে সাংবাদিকতা শুদ্ধতম চর্চার আন্দোলনের একজন। তাঁর জন্মদিনে কক্সবাজার টাইমস ডটকম পরিবারের শুভেচ্ছা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888